জাতীয় বিশেষ প্রতিবেদন

ফেনী জেনারেল হাসপাতাল মর্গে এসি প্রদান করেছেন নিজাম হাজারী

ফেনী জেনারেল হাসপাতাল মর্গে এসি প্রদান করেছেন ফেনী-২ এর সাংসদ নিজাম উদ্দিন হাজারী। ব্যক্তিগত উদ্যোগে তিনি হাসপাতালের মর্গের দরজা-জানালা পরিবর্তন ও এসি স্থাপন করে প্রতিশ্রুতি বাস্তবায়ন করেছেন তিনি।
বুধবার (৩০ অক্টোবর) বিকালে নিজাম উদ্দিন হাজারী এমপি হাসপাতাল মর্গ পরিদর্শন করেন। এসময় ফেনী জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান, সিভিল সার্জন ও হাসপাতালের তত্ত্বাবধায়ক (অতিরিক্ত দায়িত্ব) ডাঃ নিয়াতুজ্জামান, হাসপাতাল আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা (আরএমও) ডাঃ আবু তাহের, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুর রহমান বিকম, ফেনী পৌরসভার প্যানেল মেয়র আশ্রাফুল আলম গিটার, এডভোকেট নুর হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।


আরএমও ডাঃ আবু তাহের জানান, দীর্ঘ সময় ধরে মর্গের দরজা জানালা ভাঙ্গা ছিল। ফলে রাতে মরদেহ রাখলে পোকা মাকড় ও ইঁদুর ঢুকে অঙ্গ-প্রত্যঙ্গ নষ্ট করে ফেলতো। দরজা জানালা পরিবর্তনের ফলে এখন আর মরদেহ বিকৃত হবে না।
আরএমও আরও বলেন, পূর্বে হাসপাতালের মর্গে শীতাতপ নিয়ন্ত্রণের ব্যবস্থা না থাকার কারনে অল্প সময়ে লাশে পচন ধরে যেত। এসি লাগানোর ফলে লাশে সহজে পচন ধরবে না।
পরিদর্শনকালে সাংসদ নিজাম উদ্দিন হাজারী হাসপাতালের বাইরে সৌন্দর্য বৃদ্ধি ও ফোয়ারা নির্মাণের জন্য উদ্যোগ গ্রহন করার কথা জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *