বিশেষ প্রতিবেদন

মুহুরী প্রজেক্টকে আকর্ষণীয় পর্যটন গড়তে নির্দেশনা দিলেন জেলা প্রশাসক

সোনাগাজীর মুহুরী প্রজেক্টকে আকর্ষণীয় পর্যটন ও বিনোদন কেন্দ্র হিসেব গড়ে তোলার তাগিদ দিয়েছেন ফেনী জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান।
মঙ্গলবার (৫ নভেম্বর) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ফেনী পানি উন্নয়ন বোর্ডের উদ্যোগে ইরিগেশন ম্যানেজমেন্ট ইমপ্রুভমেন্ট প্রজেক্ট ও মুহুরী ইরিগেশন প্রজেক্টের সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

জেলা প্রশাসক বলেন, সোনাগাজী মুহুরী প্রজেক্টকে আকর্ষণীয় পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তোলার সুযোগ রয়েছে। মুহুরী প্রজেক্ট একটি আকর্ষণীয় ও সুন্দর জায়গা। বেশি বেশি করে গাছ লাগিয়ে পরিবেশ সুন্দর করা যায়। এতে পর্যটকরা আকৃষ্ট হবে। বিভিন্ন জায়গা থেকে পর্যটকেরা এখানে ঘুরতে আসে।

তিনি আরও বলেন, ফেনীতে বিনোদনের জায়গা অনেক কম। এর ফলে ফেনীবাসী উপকৃত হবে। ছুটির দিনে তারা পরিবার পরিজন নিয়ে মুহুরী প্রজেক্ট ঘুরতে আসতে পারবে।

বিভিন্ন নদী ও খালে অবৈধ দখল ও বাঁধ দিয়ে পানি প্রবাহ বাধাগ্রস্ত করার বিষয় উল্লেখ করে জেলা প্রশাসক পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন, যে কোন সমস্যা নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তাদের সাথে বৈঠক করবেন। যে এলাকায় উন্নয়ন কাজ হবে সেসব এলাকায় উপজেলা নির্বাহী কর্মকর্তাদের সহযোগিতা গ্রহণ করবেন। মানুষের উপকারার্থে কাজ করুন। তিনি বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তারা সমস্যা ও উন্নয়ন কাজের কথা না জানলে মন্ত্রণালয়ে তথ্য প্রদান করা সম্ভব হয় না।

সভায় স্থানীয় সরকার বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ শহীদুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরীন আক্তার, ফুলগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম, ছাগলনাইয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া তাহের, পরশুরাম উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়াছমিন আক্তার, সোনাগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা অজিত দেব, পানি উন্নয়ন বোর্ডের মহুরী ইরিগেশন প্রজেক্টের ডিজিএম এস এম আবদুল মান্নানসহ পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *